Tuesday, April 21, 2015

পিত: , মোরে   করহ  বিস্তার
আমারে   প্রকাশ কর   ভেঙ্গে  দিয়ে   সীমারে   আমার
আকাশের   একটুকু   পৃথিবীর    এক টুকু  স্থান
স্বার্থে  ভরা  গৃহকোন   , তৃষ্ণা-ঠাসা   এতটুকু   প্রান
সহেনা  -  সহেনা  আর   তোমার  উন্মুক্ত  নভো:স্থলে
আপনারে   এ  বঞ্চনা  ক্ষুদ্রতার  মাঝে  পলে   পলে
আমার    নি;শ্বাস    চায়   আকাশের  সামগ্রিক    বায়ু
 তোমার   আশীষ     মাঙ্গে    আমাতে  নির্দিষ্ট   পরমায়ু
আমার  বিস্তার   খোঁজে   ধরনীর   বাতাসে  সব  সবুজে
আমাকে সম্পূর্ণ  কর    সবাকার    অসম্পূর্ণ  কাজে
আমিত    তোমারি  সৃষ্টি ;  যা  চাহিব   সে ও  তো  তোমার
আমাকে    তোমার    কর  ; আত্মীয়  করগো   সবাকার  ।
As  a  teen -  Age  boy,   this  poem was  composed   between  1947 and '49
now  re-written  from   memory   and edited   the   'broken '  space  in  2  or  3  places
------------------------------------------------------------------.

No comments:

Post a Comment